মোঃ আলমগীর হোসেন, (খাগড়াছড়ি) খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অভিযান চালিয়ে ১২ লাখ টাকা মূল্যের ভারতীয় শাড়ি উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। এসময় ভারতীয় শাড়ী পাচারের সাথে জড়িত কাউকে আটক করা যায়নি।

শনিবার সকাল সাড়ে দশটার দিকে মাটিরাঙ্গা সদর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড মনোরঞ্জন কার্বারী পাড়া মতিলাল ত্রিপুরা’র বাড়ি থেকে অভিযান চালিয়ে এসব ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী’র দিক-নির্দেশনায় ওসি (তদন্ত) আমজাদ হোসেন’র নেতৃত্বে বৃষ্টি উপেক্ষা করে দুর্গম এলাকা’ মনোরঞ্জন কার্বারী পাড়ায় অভিযান চালায় মাটিরাঙ্গা থানা পুলিশ।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারী খলিলুর রহমান গং পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে মনোরঞ্জন কার্বারী পাড়ার মতিলাল ত্রিপুরার বসত বাড়ী থেকে ৪০১ পিস ভারতীয় শাড়ি উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় চোরাকারবারি খলিলুর রহমান, মতিলাল ত্রিপুরা সহ ৫/৬ জনকে আসামী করে মাটিরাঙ্গা থানায় নিয়মিত মামলা রুজু করা হয়।

অভিযানকালে মাটিরাঙ্গা থানার (এসআই) মাহমুদুল হাসান ইরফান, (এসআই) সাদ্দাম হোসেন, (এসআই) মোঃ হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

অবৈধপথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেয়া হবে না জানিয়ে মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী বলেন, অবৈধ ও চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে, জড়ীত চোরাকারবারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে এবং আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে। উদ্ধারকৃত শাড়ির আনুমানিক বাজারমূল্য ১২ লাখ টাকা বলেও জানান তিনি।